বাঁশি মন
- মাহু মাহবুব ১৭-০৫-২০২৪

হেঁটে যাও রোজ দিগন্তের দিকে
ছুঁয়ে দাও দেখি অনর্থ সন্ন্যাস,
এপার ওপার তারায় লেখা কথা
ছিঁড়ে খুঁড়ে দাও গোপন দীর্ঘশ্বাস।

ভুল পৃথিবীর লক্ষ্মী ঢাকা পা
পায়ের পাশে জাগছে কেন শব?
তিন আঙুলে মুদ্রা আসে ফিরে
তিন জনেতে অথই কলরব।

দুঃখিত যে মেয়েটা চেনে আলো
বিচ্ছিরি যে ছেলেটা বাঁশিমন!!
তাদের ঘরে ফিরে যাওয়াই ভালো
ঘরের ভেতর ফাঁসির আয়োজন।

যার দু'হাতে আয়ুর ঘরে ঢ্যাঁড়া
শিরায় শিকড় পাকিয়ে রাখে জট
তাদের কাছে জীবন একপেশে
ঈশ্বরটাও মাতাল লম্পট।

মাঠের ঘাসে সূর্য পুড়ে যায়
খাতার ভেতর আগুন পুড়ে খাক।
যে শব্দের মানে-রা প্রাক্তন
তাদের গায়ে আদর জন্মাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।